তামিম কি স্ত্রীর উপর এসিড আক্রমণ চেষ্টার আতঙ্কে দেশে ফিরে এসেছেন?

01:07 AM গণমাধ্যম

বাংলাদেশের বেশকিছু মুলধারার গণমাধ্যমে দাবি করা হচ্ছে ক্রিকেটার তামিম ইকবালের স্ত্রীর উপর এসিড হামলা চেষ্টার পর আতঙ্কে দেশে ফিরে এসেছেন।

গত ৭ জুলাই স্ত্রী আয়েশা সিদ্দিকা ও পুত্র আরহাম ইকবালকে নিয়ে ইংল্যান্ড যান তামিম ইকবাল। ‍সেখানকার ক্লাব এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে তার ৮-৯ টি ম্যাচ খেলার কথা ছিল। পরিবার নিয়ে থাকার জন্য লন্ডনে এক মাসের জন্য একটি বাসাও ভাড়া নিয়েছিলেন তিনি। কিন্তু এসেক্সের হয়ে একটি ম্যাচ খেলার পর হঠাৎ করেই তিনি দেশে ফিরে আসার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক পরিচালকের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশের সংবাদ মাধ্যম জানিয়েছে, লন্ডনের একটি হোটেলে স্বপরিবারে রাতের খাবার খেতে গিয়েছিলেন তামিম ইকবাল। পথিমধ্যে তামিম ও তার পরিবারকে ধাওয়া করে কয়েকজন উচ্ছৃংখল লোক। দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ায় তাদের কিছু হয়নি। তাদের হাতে এসিড ছিল বলেও শুনেছেন তিনি। বিসিবি’র ওই কর্মকর্তাকে উদ্ধৃত করে সংবাদ মাধ্যমগুলো আরও বলেছে, ”তামিমের স্ত্রী মাথায় হিজাব পরেন। হয়তো সে কারণেই তাঁদের টার্গেট করা হয়েছে।”

এ বিষয়ে দৈনিক প্রথম আলো সংবাদ করেছে, আতঙ্কে দেশে ফিরছেন তামিম। ডেইলী স্টার সংবাদ শিরোনাম করেছে, ‘হামলা চেষ্টা’র পর দেশে ফিরছেন তামিম। দৈনিক যুগান্তর শিরোনাম করেছে, স্ত্রীর উপর এসিড হামলার ভয়ে দেশে ফিরছেন তামিম। মানবজমিনের শিরোনাম ‘এসিড হামলা’র পর দেশে ফিরছেন তামিম। কিন্তু সংবাদের কোথাও তামিম ইকবালকে সূত্র হিসেবে উল্লেখ করা হয়নি।

গতকাল তামিম ইকবাল তাঁর ভেরিফাইড টুইটার একাউন্টে বলেছেন, ‍কিছু প্রতিবেদনে তাঁর পরিবারের বিরুদ্ধে “হেইট ক্রাইম” এর প্রচেষ্টা হয়েছিল বলে যে অভিযোগ এনেছে তা সত্যি নয়। ব্যক্তিগত কারণেই তিনি এসেক্সে সফর সংক্ষিপ্ত করেছেন। সাথে হ্যাশট্যাগে বলেছেন, ইংল্যান্ডের ক্রিকেট ভালবাসি। তামিম ইকবাল তাঁর ভেরিফাইড ফেসবুক পেইজ থেকেও প্রায় একই কথা বলেছেন।

 

এসেক্স তাদের ওয়েবসাইটে লিখেছে, তামিম ইকবাল ব্যক্তিগত কারণে ক্লাব ছেড়ে যাচ্ছেন। আমরা তার জন্য শুভ কামনা করি এবং এই সময়ে তাঁর ব্যক্তিগত গোপনীয়তাকে শ্রদ্ধা করি।

 

 

Related Post