Donate

পাবলিক ফিগার

আংশিক সত্য

পাবলিক ফিগার

February 18, 2019, 6:10 pm

Updated: April 20, 2020, 5:37 pm

রানু মণ্ডলকে আসলেই ৫৫ লাখ টাকার ফ্ল্যাট দিয়েছেন সালমান?

Author: BDFactCheck Admin Published: February 18, 2019, 6:10 pm | Updated: April 20, 2020, 5:37 pm

কলকাতার রানাঘাট স্টেশনে আপনমনে গান গেয়ে যাচ্ছেন রানু মন্ডল। সেখানে লতা মুঙ্গেশকারের বিখ্যাত “তেরি মেরি কাহানি” গানটি গেয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন পুরো সামাজিক গণমাধ্যমে। মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে ভারতসহ সারা বিশ্বে। অতীন্দ্র চক্রবর্তী নামের একজন প্রকৌশলীর ধারণ করা সেই ভিডিওটি দেখা হয়েছে লক্ষ-কোটিবার। তারপর তিনি এক ইতিহাস। গাইলেন বলিউডের সিনেমায় একই শিরোনামে গান।

কিন্তু এর মাঝে নানা গণমাধ্যমে ছড়িয়ে পড়ল কিছু বিভ্রান্তিকর খবর। বলিউডের সালমান খান রানু মণ্ডলকে নাকি দিয়েছেন বাড়ি। সেই বাড়ির মূল্য নিয়েও শুরু হল আরেক ধোঁয়াশা। কোনো গণমাধ্যম বলছে ৫৫ লাখ টাকা আবার কেউ বলছে ৭০ লাখ। বাংলাদেশেও কিছু মূলধারার গণমাধ্যমেও সেই খবর চাউড় হয়।

দৈনিক প্রথম আলো শিরোনাম করেছে, “রানুকে বাড়ি উপহার দিলেন সালমান।” প্রথম আলো ফিল্মফেয়ার ডটকমকে সূত্র হিসেবে ব্যবহার করেছে। আর ফিল্মফেয়ার ডটকম সূত্র হিসেবে ব্যবহার করেছে ‘নেতৃস্থানীয় দৈনিক’। কিন্তু সেই দৈনিকের নাম তারা প্রকাশ করেনি। 

দৈনিক যুগান্তর শিরোনাম করেছে, “সেই রানুকে ৫৫ লাখ টাকার বাড়ি উপহার দিলেন সালমান!” যুগান্তর সংবাদ সূত্র হিসেবে ব্যবহার করেছে “ভারতীয় একটি সংবাদ মাধ্যম”। দৈনিক যুগান্তর সেই দৈনিকের নাম প্রকাশ করেনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *