গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার খবরটি ভুয়া

04 December, 2018 11:12 AM সামাজিক মাধ্যম

ফ্যাক্টচেক প্রতিবেদক:

অখ্যাত কয়েকট অনলাইন পোর্টালে প্রকাশিত একটি খবর সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। আরটিএনএন নামে একটি পোর্টালের এ সংক্রান্ত প্রতিবেদনের শিরোনাম, "গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত"।

এছাড়া আরও কয়েকটি পোর্টালে একই খবর দেখা গেছে।

অনেকে আবার এই খবরে  প্রধানমন্ত্রীকে অভিনন্দনও জানাতে শুরু করেন সামাজিক মাধ্যমে। দেখুন স্ক্রিনশটে-

তবে bdfactcheck.com এর পক্ষ থেকে খোঁজ নিয়ে নিশ্চিত হওয়া গেছে যে, খবরটি ভুয়া।

bdfactcheck.com এ বিষয়ে গোপালগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার এবং একটি সংবাদভিত্তিক টিভি চ্যানেলের স্থানীয় সংবাদদাতার সাথে কথা বলেছে। তারা উভয়ে নিশ্চিত করেছেন এই আসনটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি এখনও চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আছেন।

তারা হলেন, বিএনপির প্রার্থী আফজাল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শেখ মোহাম্মদ মারুফ, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ উজির আলী ফকির এবং অপর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইনামুল হক।

জাগা গেছে, আসনটিতে শেখ হাসিনাসহ মোট ৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে বিএনপির অপর প্রার্থী বিএনপি এসএম জিলানী এবং জাতীয় পার্টির প্রার্থী এজেড অপু শেখ- এই দুইজনের মনোনয়ন বাতিল বলে ঘোষিত হয়। জিলানী বর্তমানে একটি মামলায় কারাগারে থাকায় তিনি স্বাক্ষর দিতে পারেননি। এছাড়া তার ঘোষিত শিক্ষাগত যোগ্যতার সনদও জমা দেয়া হয়নি। এসব কারণে গত ২ ডিসেম্বর জেলা রির্টানিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল বলে ঘোষণা করেন।

দুইজনের মনোনয়ন বাতিল হওয়ার পর এখন শেখ হাসিনাসহ মোট ৫জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Related Post