রানু মণ্ডলকে আসলেই ৫৫ লাখ টাকার ফ্ল্যাট দিয়েছেন সালমান?

30 August, 2019 01:08 AM সামাজিক মাধ্যম

মিনহাজ আমান।।

কলকাতার রানাঘাট স্টেশনে আপনমনে গান গেয়ে যাচ্ছেন রানু মন্ডল। সেখানে লতা মুঙ্গেশকারের বিখ্যাত “তেরি মেরি কাহানি” গানটি গেয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন পুরো সামাজিক গণমাধ্যমে। মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে ভারতসহ সারা বিশ্বে। অতীন্দ্র চক্রবর্তী নামের একজন প্রকৌশলীর ধারণ করা সেই ভিডিওটি দেখা হয়েছে লক্ষ-কোটিবার। তারপর তিনি এক ইতিহাস। গাইলেন বলিউডের সিনেমায় একই শিরোনামে গান।

কিন্তু এর মাঝে নানা গণমাধ্যমে ছড়িয়ে পড়ল কিছু বিভ্রান্তিকর খবর। বলিউডের সালমান খান রানু মণ্ডলকে নাকি দিয়েছেন বাড়ি। সেই বাড়ির মূল্য নিয়েও শুরু হল আরেক ধোঁয়াশা। কোনো গণমাধ্যম বলছে ৫৫ লাখ টাকা আবার কেউ বলছে ৭০ লাখ। বাংলাদেশেও কিছু মূলধারার গণমাধ্যমেও সেই খবর চাউড় হয়।

দৈনিক প্রথম আলো শিরোনাম করেছে, “রানুকে বাড়ি উপহার দিলেন সালমান।” প্রথম আলো ফিল্মফেয়ার ডটকমকে সূত্র হিসেবে ব্যবহার করেছে। আর ফিল্মফেয়ার ডটকম সূত্র হিসেবে ব্যবহার করেছে ‘নেতৃস্থানীয় দৈনিক’। কিন্তু সেই দৈনিকের নাম তারা প্রকাশ করেনি। 

দৈনিক যুগান্তর শিরোনাম করেছে, “সেই রানুকে ৫৫ লাখ টাকার বাড়ি উপহার দিলেন সালমান!” যুগান্তর সংবাদ সূত্র হিসেবে ব্যবহার করেছে “ভারতীয় একটি সংবাদ মাধ্যম”। দৈনিক যুগান্তর সেই দৈনিকের নাম প্রকাশ করেনি।

এনটিভি অনলাইন শিরোনাম করেছে, “রানুকে ৫৫ লাখ রুপির বাড়ি উপহার দিলেন সালমান।” এনটিভি সংবাদ সূত্র হিসেবে ব্যবহার করেছে টাইমস অব ইন্ডিয়াকে। আর টাইমস অব ইন্ডিয়া দৈনিক জাগরণের সূত্রে বলছে, যেহেতু সালমান খান রানুর গান শুনে মুগ্ধ হয়েছে তাই ফ্ল্যাট দেয়ার বিষয়টি অনুমান করেই এটা বলা হয়েছে। কারণ সালমান খান উপহার দিতে ভালোবাসেন। 

কিন্তু খোঁজ নিয়ে জানা যায়, ভারতের মোটামুটি আস্থাশীল পত্রিকাগুলো এই ধরণের নিউজ করেনি।

উল্টো টাইমস অফ ইন্ডিয়া বলছে, সালমান খানের রানু মন্ডলকে উপহার দেওয়ার খবরটি অসত্য। এমনকি এই সংক্রান্ত কোন আলাপও উঠেনি। এছাড়াও ভারতের ইন্ডিয়াটুডে, নিউজডিসহ নানা গণমাধ্যমও এই খবরটি গুরুত্বের সাথে প্রকাশ করেছে। মূলত সালমান খানের কোন কাছের লোককে সেই খবরের সোর্স হিসেবে দাবি করছে টাইমস অফ ইন্ডিয়া।

অতীন্দ্র চক্রবর্তী যার এক ভিডিওয়ের কল্যাণে রানু মণ্ডল সবার মুখে মুখে। তিনিও আনন্দবাজারকে জানান যে, সালমানের ফ্ল্যাট উপহারের বিষয়টি ভিত্তিহীন। এমনকি হিমেশ তার সিনেমার গান গাওয়ার জন্যে লক্ষাধিক টাকা দিচ্ছেন বলে সামাজিক মাধ্যমে খবর আসছে। সেই ব্যাপারেও অতীন্দ্র দাবি করেন, সিনেমায় হিমেশের সাথে গান গাওয়ার সুযোগের পর কোন টাকাপয়সার বিষয় সেখানে রানু আর হিমেশের মধ্যে আলোচনায় আসেনি। 

Related Post